ছেলেদের মেছতা প্রতিরোধে ৫ টি কার্যকর টিপস !

ছেলেদের মেছতার সমস্যায় দৈনন্দিন ব্যাস্ততা আর কাজের চাপে যথাযথ গুরুত্ব দেয়া হয়ে উঠে না । আর দিনে দিনে বেড়ে চলে মেছতা !  স্পেশালি ছেলেদের মেছতার সমস্যা মাথায় রেখে এখানে ৫ টি কার্যকর টিপস উল্লেখ করা হলো । 

নাম্বার ০১ঃ  সরাসরি সূর্যের তাপ পরিহার করতে হবে । বাইরে কাজ থাকলে সানগ্লাস এবং ক্যাপ ব্যবহার করুন । এবং অবশ্যই ভালো মানের একটি সানব্লক ব্যবহার করুন । কারণ আপনার মেছতা সরাসরি সূর্যের তাপে আরো বেশি উজ্জ্বল হয়ে যায় এবং মুখ জুড়ে ছড়িয়ে পড়তে পারে । 

নাম্বার ০২ঃ যদি চকোলেট, মিষ্টি, কফি খেতে পছন্দ করেন, তাহলে এসব খাবার কম খাওয়া ভালো। কারণ বেশি চিনি উপাদান খেলে সহজভাবে মেছতা সৃষ্টি হয়। ঝাল খাবার যারা পছন্দ করেন তাদেরও উচিত ঝাল কমিয়ে খাওয়া । মিষ্টি এবং ঝাল দুটিই মেছতা বাড়াতে সহায়ক ভূমিকা রাখে । তাই এই খাবার গুলি যতটা সম্ভব এড়িয়ে চলা উচিত । 

নাম্বার ০৩ঃ রাত জাগার অভ্যাস পরিত্যাগ করতে হবে । আমাদের ত্বকের রাসায়নিক রূপান্তের সময় হলো রাত রাত ১১ টা রাত ২ টা পর্যন্ত । আর তাই এই সময়ের ঘুম আপনার ত্বকের মেছতা প্রতিরোধে বিশেষ ভূমিকা রাখবে । 

নাম্বার ০৪ঃ ত্বকে হাত দেয়া থেকে বিরত থাকুন।  ত্বক সবসময় পরিষ্কার রাখুন এবং বাইরে থেকে এসে ত্বক ডিপ ক্লিন করুন । 

নাম্বার ০৫ঃ মেছতার শুরুতেই কার্যকর পদক্ষেপ নিন । একটি ভালো মানের ক্রিম ব্যবহারে আপনার মেছতা পুরোপুরি দূর করা সম্ভব ।

বিউটি ক্লিনিক গত অর্ধযুগ ধরে আপনার ত্বকের কমন সমস্যা যেমন ব্রণ , মেছতা , লালা তিল , বয়সের ছাপ , চুল পড়ে যাওয়া ইত্যাদি সমস্যা গুলি নিয়ে কাজ করছে । এমন সব কার্যকর টিপস এবং অথেনটিক স্কিন কেয়ার পণ্যের জন্য আমাদের পেইজটি ফলো করুন । আপনার ত্বকের সমস্যায় সরাসরি ইনবক্সে নক করুন ।

📲𝑯𝒐𝒕𝒍𝒊𝒏𝒆: +𝟖𝟖𝟎𝟏𝟖𝟔𝟏 𝟕𝟓𝟔 𝟎𝟒𝟑

📲𝑯𝒐𝒕𝒍𝒊𝒏𝒆: +𝟖𝟖𝟎𝟏𝟖𝟔𝟏 𝟕𝟓𝟔 𝟎𝟒𝟑

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *